টাটা এলক্সি শেয়ার: সাত দিনের উত্থান থামলো, মূল্য লক্ষ্য, স্টপ লস এবং প্রযুক্তিগত বিশ্লেষণ

অর্থ ও বাণিজ্য

আজকের টাটা এলক্সি শেয়ারের মূল্য: গত সাত সেশনে ১৬% বৃদ্ধি পাওয়া টাটা গ্রুপের শেয়ার আজকের ট্রেডিং সেশনে ৬% এর বেশি হ্রাস পেয়েছে।

টাটা এলক্সি শেয়ারের সাত দিনের ধারাবাহিক উত্থান বুধবার থেমে গেছে। টাটা গ্রুপের শেয়ার, যা গত সাত সেশনে ১৬% বেড়েছিল, আজকের ট্রেডিং সেশনে ৬% এর বেশি হ্রাস পেয়েছে। আজ বিএসই-তে শেয়ারের দাম ৮৪০৫ রুপিতে নেমে আসে যা পূর্বের বন্ধের মূল্য ৮৯৭০.৩৫ রুপির চেয়ে কম। আজকের লাভ গ্রহণ সত্ত্বেও, স্টকটি চার্টে ওভারবট হয়েছে এবং এর RSI ৮৯.৩। শেষ দুই সেশনে শেয়ারটি ২৬ শতাংশের বিশাল বৃদ্ধি পেয়েছে।

টাটা গ্রুপের শেয়ারটি বর্তমানে ৫ দিন, ১০ দিন, ২০ দিন, ৩০ দিন, ৫০ দিন, ১০০ দিন, ১৫০ দিন এবং ২০০ দিনের মুভিং এভারেজের উপরে ট্রেড করছে।

তবে, এই বছর টাটা এলক্সি শেয়ার ৪% হ্রাস পেয়েছে।

বড় আকারের শেয়ারটি ২০২৪ সালের ৪ জুন ৬৪০৬.৬০ রুপিতে ৫২-সপ্তাহের সর্বনিম্ন এবং ২০২৩ সালের ১৮ ডিসেম্বর ৯১৯১.১০ রুপিতে ৫২-সপ্তাহের সর্বোচ্চ স্পর্শ করেছে। আজ বিএসই-তে শেয়ারটি ৮৯০০ রুপিতে নিম্নে খোলা হয়েছিল। কোম্পানির মোট ০.৯০ লাখ শেয়ার হাতবদল হয়েছে, যা ৭৬.৭৯ কোটি রুপি পরিমাণের লেনদেন সৃষ্টি করেছে বিএসই-তে।

টাটা এলক্সি শেয়ারের এক বছরের বেটা ০.৫, যা এই সময়ের মধ্যে খুব কম অস্থিরতা নির্দেশ করে।

কোটাক ইনস্টিটিউশনাল ইকুইটিজ টাটা স্টক নিয়ে সেল কল দিয়েছে, যেখানে ব্রোকারেজ মূল্যায়নের ফাঁপা বৃদ্ধি উল্লেখ করেছে। তাদের সাম্প্রতিক নোটে, ব্রোকারেজটি উল্লেখ করেছে যে টাটা এলক্সি-এর জন্য নিকটমেয়াদী চ্যালেঞ্জগুলি এখনও পর্যন্ত বিনিয়োগকারীদের দ্বারা উপেক্ষিত হয়েছে, যা মূল্যের চরম প্রিমিয়ামে পরিণত হয়েছে।

কোটাক বলেছে, এক বছরের ফরওয়ার্ড আয়ের ভিত্তিতে ৬১ গুণে টাটা এলক্সি ইতিমধ্যেই সব ইতিবাচক দিকগুলিকে যথেষ্ট পরিমাণে মূল্যায়ন করেছে।

“স্টকটি র‍্যালির আগেও দামি ছিল। আমরা বিশ্বাস করি যে FY2025E-এর বাকি অংশের মধ্যে টাটা এলক্সি-এর আয়ের বৃদ্ধি উন্নত হবে, কারণ বড় OEM এনগেজমেন্টগুলি বৃদ্ধি পাচ্ছে। তবে, বাকী পোর্টফোলিওতে চ্যালেঞ্জগুলি অব্যাহত রয়েছে: (১) মিডিয়া এবং কমিউনিকেশন ভার্টিকালে দুর্বল ব্যয় এবং (২) স্বাস্থ্যসেবায় মাঝারি উপস্থিতি, পাশাপাশি বড় ক্লায়েন্টদের দ্বারা ডেফারেল,” বলেছে কোটাক।

অ্যাঞ্জেল ওয়ানের সিনিয়র রিসার্চ অ্যানালিস্ট – টেকনিক্যাল এবং ডেরিভেটিভস, ওশো কৃষাণ বিনিয়োগকারীদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

“উত্থানের পরে সতর্ক থাকা এবং র‍্যালির পরবর্তী পর্যায়ের জন্য ৯১০০ রুপির উপরে একত্রীকরণের জন্য অপেক্ষা করার পরামর্শ দেওয়া হচ্ছে,” বলেছেন কৃষাণ।

অনন্দ রাথির সিনিয়র ম্যানেজার – টেকনিক্যাল রিসার্চ অ্যানালিস্ট জিগার এস প্যাটেল ৮৬০০ রুপিতে সাপোর্ট এবং ৯১০০ রুপিতে রেজিস্টেন্স দেখছেন।

শেয়ারটি ৯১০০ রুপির উপরে সিদ্ধান্তমূলক বন্ধ হওয়ার পরে ৯৩৫০ রুপিতে উঠতে পারে, তিনি বলেন যে স্বল্পমেয়াদী জন্য প্রত্যাশিত ট্রেডিং পরিসর ৮০০০ রুপি থেকে ৯৪০০ রুপির মধ্যে থাকবে।

রিলিগেয়ার ব্রোকিং-এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট (রিটেল রিসার্চ) রবি সিংহ এই কাউন্টারে তাৎক্ষণিক রেজিস্টেন্স ৯১০০ রুপি এবং সাপোর্ট ৮৬০০ রুপিতে দেখছেন।

টাটা এলক্সি টাটা সন্স-এর একটি সহযোগী প্রতিষ্ঠান, যা টাটা গ্রুপের হোল্ডিং কোম্পানি। এটি অটোমোটিভ, ব্রডকাস্ট, কমিউনিকেশন, স্বাস্থ্যসেবা এবং পরিবহন সহ বিভিন্ন শিল্পের জন্য ডিজাইন এবং প্রযুক্তি সেবা প্রদান করে। কোম্পানিটি ডিজাইন থিংকিং এবং ইন্টারনেট অফ থিংস (IoT), ক্লাউড, মোবিলিটি, ভার্চুয়াল রিয়েলিটি এবং কৃত্রিম বুদ্ধিমত্তার মতো ডিজিটাল প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে গ্রাহকদের পণ্য এবং সেবাগুলি পুনর্নবীকরণের লক্ষ্যে কাজ করে।