Apex Bangladesh Fashion Legacy Summit and Show’24: ফ্যাশনে ঐতিহ্য এবং উদ্ভাবনের সেতুবন্ধন

সহিত্য ও সংস্কৃতি

ঢাকার রাজধানীর আকাশরেখায় নতুন এক ঔরায় আলোকিত করে Apex Bangladesh Fashion Legacy Summit and Show’24 শুরু হয়েছিল, যা বাংলাদেশি ফ্যাশনের সমৃদ্ধ ঐতিহ্য, উদ্ভাবন, এবং নিখুঁত কারুকাজকে বিশ্বব্যাপী ফ্যাশনের সঙ্গে সামঞ্জস্য করে তুলে ধরেছে।

এই অনুষ্ঠানটি, যা Bangladesh Fashion Legacy দ্বারা আয়োজিত, স্থানীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে ফ্যাশন উদ্যোক্তাদের, ভোক্তাদের, এবং উৎসাহীদের এক ছাদের নিচে একত্রিত করার লক্ষ্যে আয়োজিত হয়েছিল যাতে আলোচনা, সৃজনশীলতা, এবং সংরক্ষণের এক যাত্রা শুরু হয়।

সামিটের শুরুতে প্যানেল আলোচনা দিয়ে শুরু হয়, যেখানে সামাজিক মাধ্যমের পরিবর্তনশীল দৃশ্যপটের কারণে আধুনিক ফ্যাশনে বিভিন্ন চ্যালেঞ্জ, ফ্যাশন বিপণনের পরিবর্তন, এবং স্থানীয় সৌন্দর্য বাজারের উত্থান নিয়ে আলোচনা করা হয়।

প্রথম প্যানেলে আন্তর্জাতিক মডেল ও ইনফ্লুয়েন্সার Sovia Amin, স্থানীয় ব্র্যান্ড Zurhem-এর ক্রিয়েটিভ হেড Mehruz Munir, Arka Fashion Studio-র প্রতিষ্ঠাতা Asad Sattar, এবং Apex-এর পণ্যের প্রধান Salman A Khan অংশ নেন। প্রতিষ্ঠিত কলামিস্ট এবং ফ্যাশন বিশেষজ্ঞ Sheikh Saifur Rahman প্যানেলটি মডারেট করেন, যেখানে ফ্যাশনে “প্রজন্মের ফাঁক” সম্পর্কে আলোচনা করা হয় এবং নতুন প্রজন্মের কাছে ঐতিহ্যবাহী হেরিটেজ উপস্থাপনে রিটেইল এবং বুটিক ব্র্যান্ডের বিবর্তন নিয়ে কথা বলা হয়।

পরের প্যানেলে Apex-এর মার্কেটিং ইনচার্জ Md. Raihan Kabir, এবং Dekko Isho Venture Capital-এর কমিউনিকেশন্স হেড Tarif Mohammed Khan অংশ নেন। এই প্যানেলটি সামাজিক মাধ্যমের কারণে মার্কেটিংয়ে রিটেইল এবং বুটিক ব্র্যান্ডগুলির মুখোমুখি চ্যালেঞ্জ এবং নতুন ফ্যাশন উদ্যোক্তাদের জন্য বিভিন্ন সফল মার্কেটিং কৌশল অন্বেষণ করে। বাংলাদেশ ফ্যাশন লিগ্যাসির সহ-প্রতিষ্ঠাতা Tawhidur Rashid আলোচনাটি মডারেট করেন।

তৃতীয় প্যানেলে, Sajgoj-এর মার্কেটিং এবং বিজনেস ডেভেলপমেন্ট হেড Farhana Priti সৌন্দর্য বাজারের সাম্প্রতিক প্রবণতা, স্থানীয় পণ্যের উত্থান, এবং সামাজিক মাধ্যমের প্রভাবে নারীদের মধ্যে সৌন্দর্যের ধারণার পরিবর্তন নিয়ে আলোচনা করেন। প্যানেলটি আলোচনা করে কীভাবে সৌন্দর্য ব্র্যান্ডগুলি উদ্ভাবনী প্রক্রিয়ার মাধ্যমে ভোক্তাদের সঙ্গে যুক্ত হয়।